আর্চারি বিশ্ব আর্চারির ‘ব্রেকথ্রু’ ক্যাটাগরিতে বর্ষসেরা রোমান সানা

বিশ্ব আর্চারির ‘ব্রেকথ্রু’ ক্যাটাগরিতে বর্ষসেরা রোমান সানা

10
0

গত রবিবার ওয়ার্ল্ড আর্চারি ফেডারেশন বিভিন্ন ক্যাটাগরিতে বর্ষসেরা আর্চারের নাম ঘোষণা করে। আর সেই তালিকায় ২০১৯ সালের বিশ্ব আর্চারির ব্রেকথ্রু ক্যাটাগরিতে সেরা হয়েছেন দেশ সেরা আর্চার রোমান সানা।

এদিকে নেদারল্যান্ডসে ওয়ার্ল্ড আর্চারি চ্যাম্পিয়নশিপে সেমি-ফাইনালে উঠে বাংলাদেশকে সরাসরি ২০২০ সালের অলিম্পিকে খেলার টিকেট এনে দেন দেশ সেরা আর্চার রোমান সানা।

বিশ্ব আর্চারির ব্রেকথ্রু ক্যাটাগরিতে সেরা হয়ে রোমান সানা বলেন, “এটা আমার জন্য এত বড় একটা পাওয়া, যেটা আমি নিজেও বিশ্বাস করতে পারছি না। কখনও ভাবিনি এ সম্মান অর্জন করতে পারব। এটা না পেলেও আমার দুঃখ ছিল না। কেননা, যখনই মনোনীত হয়েছিলাম, তখনই ভেবেছিলাম এই মনোনয়ন পাওয়া আমার জন্য বড় পাওয়া।”

তিনি আরও বলেন, “সামনের পথচলা এখন আরও চ্যালেঞ্জিং হয়ে গেল। সামনে অলিম্পিক আছে। আশা করি, আমি যেন আমার পারফম্যান্স ধরে রাখতে পারি। সেখানে বাংলাদেশকে যেন ভালো কিছু উপহার দিতে পারি।”

রোমান সানা এমন পুরস্কারে সম্মানিত হয় আরও বলেন, “কোনো স্বীকৃতি চাপ তৈরি করে না। আমি সবসময় আমি নিজের স্বাভাবিক খেলাটা খেলার চেষ্টা করি। বাকিটা আল্লাহ সহায়। আমি আমার চেষ্টা করতে পারি, সেটাই করি। আমি বিশ্বাস করি, কঠোর পরিশ্রম কখনও বৃথা যায় না। তবে, অনেক সময় কঠোর পরিশ্রমও ব্যর্থ হয়ে যায়, ভাগ্য সহায় না হলে।”

উল্লেখ, বাংলাদেশের আর্চারির সাফল্যের নেপথ্যের কারিগর জার্মান কোচ মার্টিন ফ্রেডরিখ পেয়েছেন বর্ষসেরা কোচের স্বীকৃতি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here