ফুটবল বার্সাকে হারিয়ে কোপা দেল রের শিরোপা জিতেছে ভ্যালেন্সিয়া

বার্সাকে হারিয়ে কোপা দেল রের শিরোপা জিতেছে ভ্যালেন্সিয়া

56
0

গতকাল রাতে স্পেনের সেভিয়ায় কোপা দেল রের ফাইনালে মুখোমুখি হয় স্বাগতিক ভ্যালেন্সিয়া ও স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। মেসির বার্সাকে ২-১ গোলের ব্যাবধানে পরাজিত করে শিরোপা জিতেছে ভ্যালেন্সিয়া।

চলতি মৌসুমে ভ্যালেন্সিয়ার সাথে তিনবারের দেখায় জয় শূন্য রইল জায়ান্ট বার্সেলোনা। এই নিয়ে কোপা দেল রে’তে অষ্টমবার চ্যাম্পিয়ন হলো ভালেন্সিয়া। সর্বশেষ ২০০৭-৮ মৌসুমে শিরোপা জিতেছিল দলটি।

সর্বশেষ চ্যাম্পিয়ন লিগের সেমিফাইনালে লিভারপুলের বিপক্ষে হেরে মানসিকভাবে বিধ্বস্ত বার্সেলোনার জন্য শেষ সুযোগ ছিল এটি। কোপা দেল রে’র ফাইনালটা জিততে পারলে যে ঘরোয়া ফুটবলের ট্রেবল জয় হতে যেত। তবে ম্যাচের প্রথমার্ধে ২ গোল হজম করে আর ম্যাচে ফেরা হয়নি বার্সেলোনার দ্বিতীয়ার্ধে অধিনায়ক মেসির ১ গোল শুধুই ব্যাবধান কমিয়েছে জয় এনে দিতে পারেনি।

ম্যাচের প্রথমার্ধে বল দখলে এগিয়ে থাকলেও জায়ান্ট বার্সেলোনা করতে পারেনি কোনো গোল। ম্যাচের ২৮ মিনিটে গোল করে এগিয়ে যায় স্বাগতিক ভ্যালেন্সিয়া। বাঁ দিক থেকে স্প্যানিশ ডিফেন্ডার হোসে গায়ার ডি-বক্সে বাড়ানো বল ধরে জোরালো শটে ভালেন্সিয়াকে এগিয়ে দেন ফরাসি ফরোয়ার্ড কেভিন গামেইরো।

ম্যাচের ৩৩ মিনিটে আবারও গোল করে ব্যাবধান বাড়ায় ভ্যালেন্সিয়া। দ্বিতীয় গোল হজম করে জায়ান্ট বার্সেলোনা। ডান দিক দিয়ে ওঠা আক্রমণে গতিতে জর্দি আলবাকে পেছনে ফেলে ছোট ডি-বক্সে দারুণ এক ক্রস বাড়ান স্প্যানিশ মিডফিল্ডার কার্লোস সোলের। আর লাফিয়ে নেওয়া হেডে বল ঠিকানায় পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড রদ্রিগো।

দ্বিতীয়ার্ধে গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। একের পর এক আক্রমণ করেও গোল করতে পরছিলেন না মেসি সুয়ারেজরা। ম্যাচের ৭৩ মিনিটে গোল করে ব্যবধান কমায় আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড মেসি। কর্নার থেকে উড়ে আসা বলে লংলের হেড ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক; কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। গোলমুখে আলগা বল পেয়ে ফাঁকা জালে পাঠান আর্জেন্টাইন তারকা।

ম্যাচের বাকিটা সময় আর কোনো দল গোলের দেখা পায়নি। তাতে করে ২-১ গোলের ব্যাবধানে কোপা দেল রের শিরোপা জিতেছে ভ্যালেন্সিয়া।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here