আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপে দুইটি ভিন্ন রঙ্গের জার্সি তৈরির কারন

বিশ্বকাপে দুইটি ভিন্ন রঙ্গের জার্সি তৈরির কারন

32
0

অনেক উৎসাহ উদ্দীপনা নিয়ে শুরু হতে যাচ্ছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ। এবারের আসরে বসতে যাচ্ছে ইংল্যান্ড ও ওয়েলসে। ১০ টি দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এবারের আইসিসি ক্রিকেট বিশ্বকাপ।

বাংলাদেশ সহ কয়েকটি দেশের বিশ্বকাপ জার্সির রং ২ রকমের। বাংলাদেশের দুইটি জার্সির একটি লাল ও অন্যটি সবুজ।

সাধারণ দর্শকদের মনে প্রশ্ন আসতেই পারে এবারের বিশ্বকাপের জার্সির রং ২ ধরনের কেন? কারনটা হচ্ছে বিশ্বকাপে বিভিন্ন দলের একই রংয়ের জার্সি, ফলে এবারের আসরে দুই ধরনের জার্সি ব্যাবস্থা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

এবারের ক্রিকেট বিশ্বকাপে ভারত, ইংল্যান্ড, আফগানিস্তান ও শ্রীলঙ্কার জার্সির রং নীল। বাংলাদেশ, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার জার্সির রং সবুজ। তাই তাদের একে অপরের বিপক্ষের ম্যাচে জার্সির রং যাতে এক না হয় সেজন্য আইসিসি এবার হোম এওয়েতে দুইটি ভিন্ন রঙ্গের জার্সি ব্যবস্থা করেছে।

প্রতিটি দল হোম ম্যাচে নিজেদের মূল জার্সিটি পরে খেলবে। আর যেই সব দলগুলোর জার্সির রং একই তাদের মধ্যকার খেলায় এওয়ে দল তাদের বিকল্প জার্সি পরে খেলবে। বাংলাদেশ ও আফগানিস্তানের এওয়ে জার্সির রং লাল। ভারতের এওয়ে জার্সির রং কমলা।

ক্রিকেট বিশ্বকাপের এই আসরটি আগের সকল বিশ্বকাপের থেকে সেরা বিশ্বকাপ হবে বলে জানিয়েছে আইসিসি। নতুন প্রযুক্তি ও জাঁকজমকপূর্ণ উদ্বোধন সেই সাথে পুরো টুর্নামেন্টে থাকবে আধুনিকতার ছোঁয়া। আর সবমিলিয়ে এই ক্রিকেট বিশ্বকাপের আসরটি হতে চলেছে সর্বকালের সেরা বিশ্বকাপ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here