ইউয়েফা চ্যাম্পিয়নস লীগ টটেনহ্যামকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে লিভারপুল

টটেনহ্যামকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে লিভারপুল

15
0

গতকাল রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হয় লিভারপুল ও টটেনহ্যাম। প্রতিপক্ষকে ২-০ গোলে পরাজিত করে ১৪ বছর পর চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছে লিভারপুল।

অ্যাথলেটিকো মাদ্রিদের ঘরের মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোয় ম্যাচের বয়স তখন মাত্র ২৯ সেকেন্ড। আর এরমধ্যেই সালাহর গোলে এগিয়ে যায় লিভারপুল।

ডি-বক্সের ভেতর লিভারপুল ফরোয়ার্ড সাদিও মানের বুদ্ধিদীপ্ত শট হাতে লাগে টটেনহাম মিডফিল্ডার সিসোকোর। রেফারি সিদ্ধান্ত দেন পেনাল্টির। দ্বিতীয় মিনিটে স্পট-কিক থেকে গোল করে লিভারপুলকে এগিয়ে দেন মোহামেদ সালাহ।

প্রথমার্ধের বাকিটা সময় লিভারপুল কয়েকটি গোলের সুযোগ পেলেও গোল করতে ব্যার্থ হয় এরপর আর কোনো গোলের দেখা পায়নি কোনো দল। আর তাতে করে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ইংলিশ জায়ান্ট লিভারপুল।

দ্বিতীয়ার্ধে শুরুতে কিছুটা এলোমেলো ফুটবল খেলতে থাকে দুইদল। তবে খানিক বাদে আক্রমণ পাল্টা আক্রমণে মাঠ মাতিয়ে রাখে ইংল্যান্ড দুইটি দল। ম্যাচের ৮৭ মিনিটে ওরিগি গোল করে লিভারপুলের জয় নিশ্চিত করেন। জোয়েল মাতিপের পাস ডি-বক্সে বাঁ দিকে পেয়ে নিচু শটে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়িয়ে দেন লিভারপুলের এই ফরোয়ার্ড।

লিভারপুল নিজেদের পঞ্চম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছিল ২০০৫ সালে এসি মিলানকে হারিয়ে। এরপর ২০০৬-০৭ ও ২০১৭-১৮ মৌসুমে দুইবার ফাইনাল খেলেও শিরোপা জিতেনি তারা। ১৪ বছর পর এবারের আসরে চমক দিয়ে শিরোপা জিতেছে অলরেডসরা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here