ক্রিকেট বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টাইগারদের শুভ সূচনা

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টাইগারদের শুভ সূচনা

176
0

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারিয়েছে টাইগাররা। প্রথমে ব্যাট করে ৩৩০ রানের রেকর্ড স্কোর সংগ্রহ করে টাইগাররা।

জবাবে নির্ধারিত ওভারের খেলা শেষে দক্ষিণ আফ্রিকা সংগ্রহ করে ৮ উইকেটে ৩০৯ রান।

বাংলাদেশের করা ৩৩০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা দারুন হয় দক্ষিণ আফ্রিকার। দুই ওপেনার খেলতে থাকেন দেখে শুনে তবে রানের চাপ তৈরি হওয়ায় ঝুঁকি নিয়ে রান নিতে গিয়ে রানআউট হয়ে ফিরে যান ডি কক। ফাফ ডু প্লেসির সঙ্গে বড় জুটি গড়ার আগেই আরেক ওপেনার মাক্রামকে ফেরান সাকিব। ৪৫ রানে বোল্ড হন তিনি।

এরপর ছোট ছোট জুটি গড়লেও দলকে জয়ের বন্দরে পৌঁছাতে পারেনি দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানেরা। বাংলাদেশের কাছে ২১ রানে পরাজিত হয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে পরাজিত হওয়া দক্ষিণ আফ্রিকা।

প্রথমে ব্যাট করতে নেমে তামিম সৌম্যর ব্যাটে শুরুটা দূর্দান্ত করে টাইগাররা। তামিম সৌম্যের বিদায়ের পর ম্যাচের হাল ধরেন সাকিব আর মুশফিক। সাকিব মুশফিক দুইজনই তুলে নেন অর্ধশতক। সাকিব করেন ৭৫ রান আর মুশফিক করেন ৭৮ রান। এরপর মিঠুন মাহমুদউল্লাহ রিয়াদ খেলে গেছেন ধীরে সুস্থে তবে মিঠুন আউট হলে মাঠে নামেন মোসাদ্দেক হোসেন তাকে সাথে নিয়ে দূর্দান্ত পারফরমেন্স করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

মোসাদ্দেক ফিরে গেলেও মাহমুদউল্লাহ রিয়াদ ঝড় তুলেন দক্ষিণ আফ্রিকার বোলারদের উপর। রাবাদা সহ দক্ষিণ আফ্রিকার সেরা বোলারদের তুলোধুনো করে পিটাতে থাকেন বাংলাদেশের দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ।
তিনি অপরাজিত থাকেন ৪৬ রানে আর মোসাদ্দেক করেন ২৬ রান।

স্কোরঃ ৩৩০/৬, মুশফিক ৭৮, সাকিব ৭৫; ইমরান তাহির ২ উইকেট

স্কোরঃ ৩০৯/৮ ডু প্লেসিস ৬২; মোস্তাফিজ ৩ উইকেট।

ম্যাচ সেরা সাকিব আল হাসান

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here