আন্তর্জাতিক ক্রিকেট সবার উপরে সাকিব

সবার উপরে সাকিব

16
0

এবারের বিশ্বকাপে সেরা রান সংগ্রাহকের তালিকায় বাংলাদেশের সাকিব আল হাসান সবার উপরে আছেন। দুই হাফ সেঞ্চুরি ও এক সেঞ্চুরিতে তিনি ২৬০ রান করেছেন।

শনিবার পর্যন্ত এবারের বিশ্বকাপের শীর্ষ রান সংগ্রাহক বাংলাদেশের সাকিব। বাংলাদেশের বিপক্ষে ১২১ বলে ১৫৩ রানের ইনিংস খেলার পর রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে উঠেন ইংল্যান্ডের জেসন রয়। একই ম্যাচে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে রয়কে ছাড়িয়ে গিয়েছেন সাকিব।

১১৯ বলে ১২১ রান করে স্টোকসের বলে আউট হয়ে সাজঘরে ফেরত যাওয়ার আগে রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে ওঠেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

বিশ্বকাপের রান সংগ্রাহকের তালিকার শীর্ষ পাঁচজনের তিনজনই অবশ্য ইংল্যান্ডের। বাকি দুইজন আবার বাংলাদেশের। সাকিবের সমান ম্যাচ খেলে ১ সেঞ্চুরি ও ১ ফিফটিতে ইংল্যান্ডের জেসন রয় ২১৫ রান করে আছেন তালিকার দ্বিতীয় স্থানে। তালিকার তৃতীয়তে আছেন আরেক ইংলিশ জশ বাটলার। তিন ম্যাচ খেলে তারও ফিফটি এবং সেঞ্চুরি একটি করে। ৬১.৬৬ গড়ে তিন ম্যাচে বাটলার করেছেন ১৮৫ রান।

সেরা পাঁচ রান সংগ্রাহকের তালিকার চতুর্থ স্থানে আছেন জো রুট। তিনিও খেলেছেন তিন ম্যাচ। যেখানে ১ শতক ও ১ অর্ধশতকে তার সংগ্রহ ১৭৯ রান। আর পঞ্চম স্থানে আছেন আরেক বাংলাদেশি মুশফিকুর রহীম। তিন ম্যাচে খেলে কোনো সেঞ্চুরি নেই তার, ফিফটিও কেবল একটি। তবুও ৪৭.০০ গড়ে ১৪১ রান করে বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here