আন্তর্জাতিক ক্রিকেট লিটনে মুগ্ধ লক্ষন

লিটনে মুগ্ধ লক্ষন

13
0

গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাকিব আল হাসানকে সাপোর্ট দিয়ে দারুন এক ইনিংস খেলেছে লিটন দাস। খেলেছেন হার না মানা অপরাজিত ৯৪ রানের ইনিংস। দলকে জিতিয়েই তবে মাঠ থেকে উঠেছেন।

বিশ্বকাপে প্রথম ৪ ম্যাচে জায়গা হয়নি এ তরুন তূর্কীর। তবে নিজের ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপ ম্যাচ খেলতে নামা লিটনকে দেখে মনেই হয়নি এটি তার প্রথম ম্যাচ। অনবদ্য এক ইনিংস খেলে দলের জয়ে রেখেছেন অসাধারণ ভূমিকা।

উইকেটে যখন এসেছিলেন বাংলাদেশের ইনিংসের তখন পার হয়েছে ১৯ ওভার। ৫ বলে ১ রান করে আউট হয়ে সাজঘরে সৌম্য, তামিমদের পথ ধরেছেন মুশফিকুর রহিম।

এরপর আস্তে ধীরে খেলে দারুণ সঙ্গ দিয়েছেন ফর্মের তুঙ্গে থাকা সাকিব আল হাসানকে। নিয়মিত স্ট্রাইক রোটেট করেছেন। যখন উইকেটে থিতু হয়েছেন তখন খেলেছেন উইকেটের চারপাশে শট। দলকে যখন চার মেরে জয়ের বন্দরে পৌঁছে দিলেন তখন লিটন অপরাজিত ৬৯ বলে ৯৪ রান করে। ততক্ষণে সাকিবের সঙ্গে গড়েছেন ১৮৯ রানের না ভাঙা জুটি। এটি চলতি বিশ্বকাপে রানের বিচারে সর্বোচ্চ রানের জুটি।

৮ চারের সাথে ৪ টি ছক্কা হাঁকিয়েছেন লিটন দাস। স্ট্রাইক রেটটা ঠিক ১৩৬.২৩। দারুণ পরিপক্ব এক ইনিংস খেলা লিটন দাসের প্রশংসা করেছেন সাবেক ভারতীয় তারকা ব্যাটসম্যান ভিভিএস লক্ষণ।

ভিভিএস লক্ষণ এক টুইট করে লেখেন- ‘অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট দল। আশ্চর্য হয়েছি এতো সহজে এতো বড় রান তাড়া করতে দেখে। সাকিব আল হাসান খুব দায়িত্ব নিয়ে খেলে নিজের টানা দ্বিতীয় শতক তুলে নিয়েছে। কিন্তু আমি মুগ্ধ তরুণ লিটন দাসের পরিপক্বতা দেখে।’

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here