আন্তর্জাতিক ক্রিকেট লজ্জ্বার রেকর্ড গড়লো রশিদ খান

লজ্জ্বার রেকর্ড গড়লো রশিদ খান

5
0

ওয়ানডে ইতিহাসে স্পিনার হিসেবে এক ইনিংসে ১০০ এর বেশি রান দেওয়ার রেকর্ড গড়লেন আফগানিস্তানের রশিদ খান। ইংল্যান্ডের বিপক্ষে আজ খেলতে নেমে তিনি এ লজ্জ্বার রেক্স গড়েন। এ ছাড়া সবচেয়ে বেশি ছয় খাওয়ার ও রেকর্ড গড়েন এ বোলার।

ডোয়াইন লেভারকককে মনে আছে? ২০০৭ বিশ্বকাপে বারমুডার হয়ে খেলেছিলো। স্লিপে দাঁড়িয়ে দুর্দান্ত এক ক্যাচ ধরে আলোচনায় এসেছিলেন তিনি৷ কারন তার শারীরিক গড়ন। ছিলে৷ অসম্ভব মোটা।

সেই লেভেরকের নামটা আজ আবার বারবার আলোচিত হলো। ভারতের বিপক্ষে সেদিন ওই ক্যাচ নিয়েই যে কাজ শেষ হয়নি লেভেরকের। বাঁহাতি স্পিনও করতে হয়েছিল তাঁকে। যুবরাজ সিংকে আউট করেছিলেন কিন্তু নিজের ১০ ওভারের কোটায় ৯৬ রান খরচ করে তবেই।

বিশ্বকাপে স্পিনারের সব চেয়ে বেশি রান দেওয়ার রেকর্ড ছিলো তার দখলে৷ আজ সে রেকর্ডের মালক হলেন রশিদ খান। ৯ ওভার বল করে রান দিয়েছেন ১১০।

মঈন আলী শেষের ছোঁয়া দিলেও রশিদের আত্মবিশ্বাস নড়িয়ে দিয়েছেন মরগানই। একটি দুটি নয়, সাতটি ছক্কা মেরেছেন তাঁকে। ওয়ানডেতে নির্দিষ্ট কোনো বোলারের বলে এত ছক্কা কোনো ব্যাটসম্যান মারেননি।

আর সব মিলিয়ে ১১ ছক্কা খেয়ে এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কা খাওয়ার রেকর্ডটিও বুঝে নিয়েছেন রশিদ। এ দিনটি কখনোই ভুলতে পারবেন না রশিদ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here