ইউরোপের ক্লাব ফুটবল চেলসি ছেড়ে জুভেন্টাসের কোচ হলেন সারি

চেলসি ছেড়ে জুভেন্টাসের কোচ হলেন সারি

4
0

চেলসি ছেড়ে রোনালদোর জুভেন্টাসে যোগ দিয়েছেন চেলসির কোচ মাউরিসিও সারি। বহুদিন ধরে গুঞ্জন শোনা যাচ্ছিল জুভেন্টাসে যোগ দিবেন নতুন কোচ আর এবার তা পূর্নতা পেল।

জুভেন্টাসের সাবেক কোচ ম্যাস্সিমিলিয়ানো অ্যালেগ্রির শূন্যস্থান পূরণের জন্য একজন কোচের খোঁজে হন্নে হয়ে ছিল জুভেন্টাস। গত মৌসুম শেষে জুভদের সঙ্গে তিন মৌসুমের সম্পর্ক ছিন্ন করেন অ্যালেগ্রি।

রোনালদোর ক্লাব জুভেন্টাস একজন ইতালিয়ান কোচের বদলে আরেকজন হাই-প্রোফাইল ইতালিয়ানকেই নিয়োগ দিয়েছে কোচ হিসেবে। ঠিক কয় মৌসুমের জন্য জুভেন্টাসের সঙ্গে চুক্তি হয়েছে সেটা স্পষ্ট না। তবে মৌসুম প্রতি তার বেতনটা হতে পারে ৫০ লাখ ইউরো। সারির জায়গায় এখন ঘরের ছেলে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডকে কোচ হিসেবে চাচ্ছে চেলসি।

এরআগে গত বছরের জুলাইয়ে নাপোলি ছেড়ে চেলসির কোচ হন সারি। তার অধীনে তৃতীয় হয়ে এক মৌসুম পর চ্যাম্পিয়ন্স লিগের টিকিট পায় ব্লুজরা। জেতে ইউরোপা লিগও। কিন্তু লিগে ভালো না করতে পারা, দলের মূল তারকা এডেন হ্যাজার্ড রিয়াল মাদ্রিদে চলে যাওয়ায় সারির উপর খুশী ছিলেননা চেলসি মালিক রোমান আব্রাহমোবিচ।

এখন দেখার বিষয় চেলসির সাবেক এই কোচ কতটা সুকৌশল প্রয়োগ করতে পারেন রোনালদোর জুভেন্টাসের জন্য। সেই সাথে আগামী মৌসুমে তিনি দলটিকে কতটা সাফল্যের ধারঘোরায় পৌঁছাতে পারেন সেটাই এখন লক্ষনীয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here