আন্তর্জাতিক ক্রিকেট শ্রীলঙ্কা হারিয়ে দিলো বিগ হিটার ক্যারিবীয়ানদের

শ্রীলঙ্কা হারিয়ে দিলো বিগ হিটার ক্যারিবীয়ানদের

16
0

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপের ৩৯তম ম্যাচে গতকাল মুখোমুখি হয় ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার।

প্রথমে ব্যাট করে ৩৩৮ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করতে নেমে থামে ৩১৫ রানে। ২৩ রানের জয় পায় শ্রীলঙ্কা।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৩৮ রান করে শ্রীলঙ্কা। শুরু থেকেই দেখে শুনে খেলতে থাকে শ্রীলঙ্কার দুই ওপেনার করুনারত্ন ও কুশাল পেরেরা। কুশাল পেরেরা করেন ৬৪ ও করুনারত্নে করেন ৩২ রান।

এরপর ওয়ানডাউনে নেমে অভিসকা ফার্নানদো তুলে নেন সেঞ্চুরি। তিনি করেন ১০৪ রান। এরপর কুশাল ম্যান্ডিস, ম্যাথিউজ ও থ্রিমান্নের ব্যাটে ভর করে ৬ উইকেট হারিয়ে নির্ধারিত ওভারের খেলা শেষে ৩৩৮ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।

জবাবে ৩৩৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। মালিঙ্গার বলে পেরেরার হাতে ক্যাচ দিয়ে ৫ রান করে ফিরেন অ্যামব্রিস। এরপর ৫ রান করে মালিঙ্গার দ্বিতীয় শিকার হয়ে ফিরেন শাই হোপ।

রাজিথার বলে জেফরির হাতে ক্যাচ দিয়ে ৩৫ রান করে ফিরেন গেইল। ২৯ রান করে রান আউটের শিকার হয়ে ফিরেন হেটমায়ার। জেফরির বলে জীবন মেন্ডিসের হাতে তালুবন্ধি হয়ে ২৬ রান করে ফিরেন হোল্ডার। অন্যদিকে দলের হয়ে একাই লড়েন পুরান। ৮ রান করে রান আউটের শিকার হয়ে ফিরেন ব্র্যাথওয়েট।

এরপর ৫১ রান করে রান আউট হয়ে ফিরেন অ্যালেন। এদিকে ৯২ বলে ৯ চার ও ৩ ছয়ে সেঞ্চুরি পূর্ন করেন পুরান। কিন্তু ম্যাথিউসের বলে কুশাল পেরেরার হাতে ধরা পড়ে ১১৮ রান করে ফিরেন পুরান। এরপর মালিঙ্গার বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ১ রান করে ফিরেন থমাস। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩১৫ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। আর তাতে করে ২৩ রানে জিতেছে শ্রীলঙ্কা।

স্কোরঃ

শ্রীলঙ্কাঃ ৩৩৮/৬, ফার্নাদো ১০৪; হোল্ডার ২ উইকেট।

ওয়েস্ট ইন্ডিজঃ ৩১৫/৯, পুরান ১১৮; লাসিত মালিঙ্গা ৩ উইকেট।

ম্যাচ সেরা ফার্নাদো

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here