আন্তর্জাতিক ফুটবল চিলিকে হারিয়ে ৪৪ বছর পর কোপা আমেরিকার ফাইনালে পেরু

চিলিকে হারিয়ে ৪৪ বছর পর কোপা আমেরিকার ফাইনালে পেরু

15
0

পোর্তো আলেগ্রেতে কোপা আমেরিকা কাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয় পেরু ও চিলি। চিলিকে ৩-০ গোলে পরাজিত করে ৪৪ বছর পর কোপা আমেরিকা কাপের ফাইনালে উঠেছে পেরু।

আগামী রোববার রাত ২ টায় রিও দে জেনেইরোতে কোপা আমেরিকা কাপের ফাইনালে স্বাগতিক ব্রাজিলের মুখোমুখি হবে পেরু। প্রথম সেমিফাইনালে আর্জেন্টিনাকে ২-০ গোলে পরাজিত করে ফাইনালে উঠেছিল ব্রাজিল।

প্রথমার্ধে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ১৯৭৫ সালে সর্বশেষ কোপা আমেরিকার শিরোপা জেতা পেরু। সতীর্থের বাড়ানো ক্রসে আন্দ্রে কারিলো হেড করার পর দূরের পোস্টে থাকা এদিসন ফ্লোরেস দারুণ ভলিতে জাল খুঁজে নেন।

এরপর ম্যাচের ৩৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জসিমার জোতুন। সতীর্থের লম্বা করে বাড়ানো বল কারিলো নিয়ন্ত্রণ নেওয়ার আগে বিপদমুক্ত করতে পোস্ট ছেড়ে বেরিয়ে যান চিলির গোলরক্ষক গাব্রিয়েল আরিয়াস। কিন্তু আটকাতে পারেননি। কারিলোর ক্রস বুক দিয়ে নামিয়ে ভলিতে ফাঁকা পোস্টে লক্ষ্যভেদ করেন জসিমার জোতুন। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পেরু।

দ্বিতীয়ার্ধেও আধিপত্য বিস্তার করে খেলতে থাকে পেরু। ম্যাচের যোগ করা সময়ে রেনাতোর থ্রু পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষককে কাটিয়ে পাওলো গেররেরো গোল করে পেরুকে এগিয়ে নেন ৩-০ গোলে।

ম্যাচের বাকিটা সময় আর কোনো গোলের দেখা পায়নি কোনো দল। আর তাতে করে ৩-০ গোলের বড় জয় নিয়ে ৪৪ বছর পর ল্যাটিন আমেরিকার সবচেয়ে জনপ্রিয় আসর কোপা আমেরিকা কাপের ফাইনাল উঠেছে পেরু।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here