আন্তর্জাতিক ফুটবল চিলিকে হারিয়ে কোপা আমেরিকা কাপে তৃতীয় আর্জেন্টিনা

চিলিকে হারিয়ে কোপা আমেরিকা কাপে তৃতীয় আর্জেন্টিনা

134
0

কোপা আমেরিকা কাপের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয় চিলি ও আর্জেন্টিনা। চিলিকে ২-১ গোলে হারিয়ে টুর্নামেন্টের তৃতীয় স্থান নিশ্চিত করেছে আর্জেন্টিনা।

শুরু থেকেই আক্রমণে এগিয়ে থাকে আর্জেন্টিনা। আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির বুদ্ধিমত্তায় ম্যাচের দ্বাদশ মিনিটে এগিয়ে যায় আর্জেন্টিনা।

মাঝমাঠে ফাউলের শিকার হয়ে ফ্রি-কিক পেয়েছিলেন। রেফারির বাঁশি শুনেই অপ্রস্তুত চিলির খেলোয়াড়দের মাঝ দিয়ে বল বাড়ান আগুয়েরোকে। ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা জালে বল পাঠান আগুয়েরো। ম্যাচের ২২ মিনিটে ব্যবধান দ্বিগুণ হয় পাল্টা আক্রমণে। মাঝমাঠ থেকে জিওভানি লো সেলসোর বাড়ানো বল দারুণ দক্ষতায় নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষকের উপর দিয়ে জালে পাঠান দিবালা।

ম্যাচের ৩৭ মিনিটে বিতর্কিত এক লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মেসি। বল দখলের লড়াইয়ের পর ডিফেন্ডার গারি মেদেলের সঙ্গে ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েছিলেন আর্জেন্টিনা অধিনায়ক। পরে ভিএআর প্রযুক্তিতে যাচাই করে রেফারি বহিষ্কার করেন মেদেলেকেও। এই ঘটনায় বেশ কিছুক্ষণ ধরে দুদলের খেলোয়াড়দের মধ্যে চলে বাক-বিতণ্ডা। খেলাও বন্ধ ছিলো কিছুসময়।

এরপর ম্যাচের ৫৯ মিনিটে বুলেট গতির স্পট কিকে ব্যবধান কমান আর্তুরো ভিদাল। লো সেলসো ডি-বক্সে চিলির মিডফিল্ডার চার্লেস আরানগিসকে ফাউল করলে ভিডিও প্রযুক্তির সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

ম্যাচের বাকিটা সময় আক্রমণ পাল্টা আক্রমণ হলেও আর কোনো গোলের দেখা পায়নি কোনো দল। আর তাতে করে গত দুই আসরে চিলির কাছে পরাজিত হয়ে শিরোপা হারানো আর্জেন্টিনা ২-১ গোলে পরাজিত করে চিলিকে। ফলে এবারের কোপা আমেরিকা কাপে তৃতীয় স্থানে থেকে বিদায় নিলো মেসির আর্জেন্টিনা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here