ক্রিকেট ১৯৯২ এর পর আবারও ফাইনালে ইংল্যান্ড

১৯৯২ এর পর আবারও ফাইনালে ইংল্যান্ড

64
0

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ড ৮ উইকেটর বড় জয় নিয়ে ফাইনোলে পৌছে গেল। জেসন রয়ের বিধ্বংসী ব্যাটিংয়ে প্রায় ১৮ ওভার বাকি রেখেই মাত্র ২ উইকেটে ২২৬ রান করে সহজ জয় পায় তারা।

রয়-বেয়াস্টো মিলে প্রথম উইকেট জুটিতে ১১৩ রানের জয়সুচক রান করেন। ৩৪(৪৩) রানে বেয়ারস্টো আউট হলেও জেসন রয় দ্রুতার সাথে রান তুলতে থাকেন। ৬৫ বলে ৮৫ রানের দুর্দান্ত ইনিংস খেলে আম্পায়ারের ভুল ডিসিশনে প্যাভিলিয়নে ফিরে যান রয়।

এরপর বাকি কাজটুকু রুট আর অধিনায়ক মরগান সহজেই শেষ করে জয় তুলে নেন। রুট ৪৯(৪৬) আর মরগান ৪৫(৩৯) রানে অপরাজিত থাকেন। ২০১৯ বিশ্বকাপের সবচেয়ে সফল অজি বোলার মিচেল স্টার্ক আজ সবচেয়ে বেশি ব্যর্থ ছিলেন। ৯ ওভারে ৭০ রান দিয়ে নিয়েছেন একটি মাত্র উইকেট, কামিন্স নেন অন্য উইকেটটি।

প্রথমে ব্যাট করতে নেমে ম্যাচের শুরুতেই উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পরে অস্ট্রেলিয়া। ক্রিস ওকস ও জফরা আর্চারের গতির মুখে পড়ে ১৪ রানে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়া অস্ট্রেলিয়াকে খেলায় ফেরান স্টিভ স্মিথ। তার ৮৫ রানের ইনিংসে ভর করে শেষ পর্যন্ত ৪৯ ওভারের খেলা শেষে সবকয়টি উইকেট হারিয়ে ২২৩ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

স্কোরঃ
অস্ট্রেলিয়াঃ ২২৩/১০, স্মিথ ৮৫; ক্রিস ওকস ২০/৩, আদিল রশিদ ৫৪/৩।
ইংল্যান্ডঃ ২২৬/২, রয় ৮৫, রুট ৪৯, মরগান ৪৫।
ইংল্যান্ড ৮ উইকেটে জয়ী
ম্যাচ সেরা ক্রিস ওকস।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here