ক্রিকেট বিরাট-রোহিতের গ্রুপিংই সেমিতে হারের কারণ!

বিরাট-রোহিতের গ্রুপিংই সেমিতে হারের কারণ!

9
0

সেমিফাইনালে পরাজয়ের পর আলোচনা সমালোচনা যেন পিছু ছাড়ছে না ভারতের। তবে সবকিছু ছাপিয়ে সামনে এবার বিরাট কোহলি আর রোহিত শর্মার গ্রুপিং। ভারতীয় গণমাধ্যমের দাবী এই দুইজনের গ্রুপিংয়ের জন্যই সেমিফাইনালে হেরেছে ভারত।

একটি দল পরাজিত হলে স্বাভাবিকভাবেই অনেক আলোচনা হবে, হবে সমালোচনাও।কিন্তু দলের ভাঙনের খবর বেশ ভালোভাবেই উঠেছে ভারতীয় গণমাধ্যমে। জোড়ালো হচ্ছে বিরাট-রোহিত গ্রুপিংয়ের সংবাদ।

এবারের আইসিসি ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে বিদায় নেয় ভারত। পুরো আসরে দুর্দান্ত খেলে আসা ভারতের এমন হার স্বাভাবিকভাবেই মেনে নিতে পারছে না দেশটি সাধারণ মানুষ। তার উপর গণমাধ্যমের এমন সংবাদ যেন কাটা গায়ে নুনের ছিটা দেয়ার মতো অবস্থা।

দৈনিক টাইমস নাউ নিউজে উল্লেখ করা হয়, নিউজিল্যান্ডের কাছে হারের পর দলের কোন্দলগুলো সামনে আসতে শুরু করেছে। যেখানে দলের অধিনায়ক বিরাট কোহলি আর রোহিত শর্মার সম্পর্কের ভাঙন ও এই দুইজনের মধ্যে গ্রুপিং অন্যতম। টাইমস নাউ নিউজে টানা হয় ২০১৭ সালে তখনকার হেড কোচ অনিল কুম্বলের পদত্যাগের বিষয়টিও।

‘কোহলি চাইতেন না তাদের মাঝে ভালো সম্পর্ক গড়ে উঠুক। এছাড়াও দলের বেশ কিছু নিয়ম-কানুন নিয়েও অমত ছিল কোহলির। যার কারণে দীর্ঘদিন ধরে কোহলির সঙ্গে কুম্বলের মতের অমিল হওয়ায় কোচ পদ থেকে সরে যেতে হয়েছিল অনিল কুম্বলেকে।’ এছাড়াও বিরাটের সঙ্গে যাদের ভালো সম্পর্ক আছে তারাও বারবার খেলার সুযোগ পান বলে উল্লেখ করেন আরেকটি গণমাধ্যম ‘জাগরণ’। মূলত এসব নিয়েই রোহিতের সঙ্গে সম্পর্কের ভাঙন শুরু হয়।

এখন দুই ভাগে বিভক্ত ভারতীয় ক্রিকেট দল। এক পক্ষ আছেন রোহিত শর্মার দলে আর এক পক্ষ আছেন বিরাট কোহলি দলে। এবাবে চলতে থাকলে নিকট ভবিষ্যতে ভারতীয় ক্রিকেট দলের পারফরম্যান্স আরো খারাপ হতে পারে। সেই সাথে দলীয় কোন্দলে পিছিয়ে পরবে তারা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here