আন্তর্জাতিক ক্রিকেট খেপ ‘ক্রিকেট’ খেলে ম্যাচ প্রতি ৪০০ টাকা করে পেতাম: সাইফউদ্দিন

খেপ ‘ক্রিকেট’ খেলে ম্যাচ প্রতি ৪০০ টাকা করে পেতাম: সাইফউদ্দিন

10
0

বিশ্বকাপে সাফল্যের দেখা পায়নি বাংলাদেশ। তবে ব্যাটে বলে দূর্দান্ত পারফরমেন্স করে সবার নজর কেড়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। ফেনির এই তরুন প্রতিভাবান ক্রিকেটার দেখিয়েছেন ব্যাটিং বোলিং অলরাউন্ডার নৈপুণ্য।

অলরাউন্ডার সাইফউদ্দিন ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে বিশ্বকাপ খেলা। যদিও তার বাবা মা চাইতেন ছেলে বড় হয়ে ভালো চাকরি করবে।

ছাত্র জীবনে ক্রিকেটে ওপেনার হিসেবে খেলতেন। নিয়মিত ভালো রানও করতেন।সেখান থেকেই তার উত্থান। পরে অনূর্ধ্ব-১৬ বিভাগে চট্টগ্রামের হয়ে ৫৪৬ রান ও ২৪টি উইকেট নিয়ে জাতীয় ক্রিকেটে সাড়া ফেলে দিয়েছিলেন।

বিশ্বকাপ শেষে দেশে ফিরে সাইফউদ্দিন বলেন, খেপ ‘ক্রিকেট’ খেলে ম্যাচ প্রতি চারশো টাকা করে পেতাম। একশো টাকা হাত খরচের জন্য রেখে তিনশো টাকা জমিয়ে রাখতাম।

তিনি আরও বলেন, খেপ খেলে যে টাকা পেতাম সেই টাকা দিয়েই ক্রিকেটের সরঞ্জাম কিনে আনতাম। আর এ ধরনের ক্রিকেট শুধু অর্থ সংগ্রহের রাস্তাই দেখায়নি, সঙ্গে গড়ে তুলেছে লড়াকু মনোভাবও। যাদের হয়ে ক্রিকেট খেলতাম, তারা টাকা দিতো ঠিকই, কিন্তু পারফর্ম করতে না পারলে অনেক কটূকথা শুনতে হত।

ক্রিকেটে লড়াকু এক সৈনিক সাইফউদ্দিন। নিজের সেরাটা দিয়ে আজ তার স্বপ্ন পূরন হয়েছে। খেপ খেলা ক্রিকেটার থেকে ওঠে এসেছেন জাতীয় ক্রিকেট দলে। এবার বিশ্বকাপ মাতিয়েছেন বাংলাদেশের হয়ে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here