আন্তর্জাতিক ক্রিকেট গণমাধ্যমের বিশ্লেষণে বিশ্বকাপে টুর্নামেন্ট সেরা সাকিব

গণমাধ্যমের বিশ্লেষণে বিশ্বকাপে টুর্নামেন্ট সেরা সাকিব

7
0

আজ ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের আইসিসি ক্রিকেট বিশ্বকাপের। বাংলাদেশ বিশ্বকাপে ব্যার্থ হয়ে ফিরলেও ব্যাটে বলে দূর্দান্ত পারফরমেন্স করেছেন সাকিব আল হাসান।

বিশ্বের নাম্বার ওয়ান অলরাউন্ডার সাকিব আল হাসান এগিয়ে রয়েছেন টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়ে। আন্তর্জাতিক গনমাধ্যমে বিশ্লেষণে উঠে এসেছে বিশ্বকাপে টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়ে এগিয়ে সাকিব।

তাদের মতে, এবারের বিশ্বকাপের সেরা ব্যাটসম্যান ভারতের রোহিত শর্মা, বোলার অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, অলরাউন্ডার বাংলাদেশের সাকিব আল হাসান এবং সেরা অধিনায়ক নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

সেরা খেলোয়াড় বাছাইয়ের ক্ষেত্রে করা হয় ভোটাভুটি। শ্রেষ্ঠ ব্যাটসম্যান হওয়ার রেসে উইলিয়ামসনকে ৩-২ ব্যবধানে হারিয়েছেন রোহিত। তবে সেরা বোলার নির্বাচনে পাঁচটি ভোটই পড়েছে মিচেল স্টার্কের বক্সে। সেরা অলরাউন্ডারের বিবেচনায় পাঁচটি ভোট পেয়েছেন সাকিবও।

তবে সেরা ফিল্ডার বাছাইয়ে দ্বিধাদ্বন্দ্বে পড়ে আন্তর্জাতিক গণমাধ্যমটির বিশেষজ্ঞ প্যানেল। শেষ পর্যন্ত সেটি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেননি তারা। পাকিস্তানের বিপক্ষে বেন স্টোকস এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে মার্টিন গাপটিলকে ভোট দেন দুজন করে বিশ্লেষক। অপরজন বেছে নিয়েছেন ইংল্যান্ডের বিপক্ষে রবীন্দ্র জাজেদার ক্যাচটি।

বিশ্বকাপের সেরা অধিনায়ক হওয়ার দৌড়ে ভারতের বিরাট কোহলিকে হারিয়েছেন উইলিয়ামসন। আরেকটি ক্ষেত্রে টিম ইন্ডিয়াকে পরাজিত করেছেন কিউইরা। সেরা হিসেবে মনোনীত হয়েছে নিউজিল্যান্ডের জার্সি। আর সবচেয়ে খারাপ বলে বিবেচিত হয়েছে ভারতের গেরুয়া রঙের অ্যাওয়ে জার্সিটি।

এখন শুধু বাকি চূড়ান্ত ফলাফলের। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের শিরোপা জয়ের লড়াইয়ের পর পর ই চূড়ান্ত হবে এবারের বিশ্বকাপের টুর্নামেন্ট সেরা খেলোয়াড়। সেই সাথে অন্যান্য ক্যাটাগরিতেও দেওয়া হবে পুরস্কার।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here