আন্তর্জাতিক ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ নিশ্চিত করলো ভারত

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ নিশ্চিত করলো ভারত

7
0

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে এক ম্যাচ হাতে রেখেই ট্রফি নিজেদের করে নিল ভারত। গতকাল সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও ভারত।

দ্বিতীয় টি-টোয়েন্টিতেও ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ নিশ্চিত করেছে সফরকারী ভারত।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডিএল মেথডে ২১ রানের জয় পায় বিরাট কোহলির নেতৃত্বাধী ভারত। টস জিতে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৭ রান সংগ্রহ করে ভরত। দলের হয়ে সর্বোচ্চ ৬৭ রান করেন ওপেনার রোহিত শর্মা। তার ইনিংসটি ৫১ বলে ছয়টি চার ও ৩ ছক্কায় সাজানো। এছাড়া ১৩ বলে ২০ রান করেন করুনাল পান্ডিয়া। ২৮ রান করেন কোহলি। ২৩ রান করেন শিখর ধাওয়ান।

জবাবে বৃষ্টি আইনে ওয়েস্ট ইন্ডিজের টার্গেট দাঁড়ায় ১৫.৩ ওভারে ১২১ রান। লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ৮ রানে দুই ওপেনার এভিন লুইস ও সুনিল নারিনের উইকেট হারিয়ে শুরুতেই কোণঠাসা হয়ে যায় ক্যারিবীয়রা। তৃতীয় উইকেটে ৬৬ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান রোভম্যান পাওয়েল ও নিকোলাস পুরান।

এরপর আবারও ব্যাটিং বিপর্যয়। ৩৪ বলে মাত্র ১৯ রান করে ফেরেন নিকোলাস পুরান। তার বিদায়ের ঠিক এক রানের ব্যবধানে ফেরেন অনবদ্য ব্যাটিং করে যাওয়া রোভম্যান পাওয়েল। তার ৩৪ বলে গড়া ৫৪ রানের ইনিংসে হারের ব্যবধান কমানো সম্ভব হলেও পরাজয় এড়ানো যায়নি। আর তাতে দুই শূন্যতে সিরিজ জিতে নিল সফরকারী ভারত।

স্কোরঃ

ভারতঃ ১৬৭/৫, রোহিত ৬৭, কোহলি ২৮; ওসমান থমাস ২ উইকেট।

ওয়েস্ট ইন্ডিজঃ ৯৮/৪, রোভম্যান পাওয়েল ৫৪; কুনাল পান্ডিয়া ২ উইকেট।

ম্যাচ সেরা রোহিত শর্মা

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here