আন্তর্জাতিক ক্রিকেট এক কোচের উপরে নজর তিন দেশের

এক কোচের উপরে নজর তিন দেশের

27
0

বিশ্বকাপ পরবর্তী বাংলাদেশর সাবেক কোচ রোডসকে বরখাস্ত করে বিসিবি। তারপর থেকে দলের প্রধান কোচের নিয়োগের বিজ্ঞাপন দেয় বিসিবি। বাংলাদেশের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেন অনেকেই।
তবে বিসিবির পছন্দ অনুযায়ী নিউজিল্যান্ডের মাইক হেসন আছে সবথেকে এগিয়ে।

নিউজিল্যান্ডের মাইক হেসন শুধু মাত্র বাংলাদেশের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেন নাই। তিনি ভারত পাকিস্তানের প্রধান কোচ হিসেবে যোগ দেয়ার আগ্রহও প্রকাশ করেন।

মাইক হেসনের হাত ধরেই বিশাল পরিবর্তন এসেছে নিউজিল্যান্ড ক্রিকেটে। ভারত পাকিস্তানের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেলে তিনি হয়তো টাইগারদের নতুন প্রধান কোচ হিসেবে যোগ দিচ্ছেন না। আর ভারত পাকিস্তানের প্রধান কোচ হিসেবে নিয়োগ না পেলে টাইগারদের প্রথম পছন্দ এই সাবেক নিউজিল্যান্ডের প্রধান কোচ।

তবে কিউইদের সাবেক এই কোচ তাদের ক্রিকেট ধরণ পাল্টে দেন। নিউজিল্যান্ডকে উঠিয়েছিলেন প্রথমবারের মতন বিশ্বকাপ ফাইনালে। খেলেছে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল। ২০১৮ সালের এপ্রিলে টেস্টে কিউইদের র‍্যাঙ্কিংয়ে তিনে ওঠাও তাঁর অধীনে। এরপর ২০১৫ বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়ে হেসন নিজেকে গুটিয়ে নেয় ক্রিকেট থেকে।

মাত্র ২২ বছর বয়স থেকে কোচিং ক্যারিয়ার শুরু করা হেসনের ২০১৫ বিশ্বকাপ পরবর্তী এক বছর সময় কেটেছে পরিবারের সাথে। এরপর গত আইপিএলে হুট করেই পাঞ্জাবের দায়িত্ব নেন তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here