আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপ নিশ্চিত করলো বাংলাদেশের মেয়েরা

বিশ্বকাপ নিশ্চিত করলো বাংলাদেশের মেয়েরা

11
0

স্কটল্যান্ডে আজ টি-২০ বিশ্বকাপ বাছাই পর্বের সেমিফাইনালে আয়ারল্যান্ড নারী দলের বিপক্ষে জয়লাভ করে আগামী টি ২০ বিশ্বকাপ নিশ্চিত করলো বাংলাদেশ নারী ক্রিকেট দল।

সেমিফাইনালে টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশের জয় ৪ উইকেট হাতে রেখে। ৮৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়া বাংলাদেশ দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন সানজিদা ইসলাম।

এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়া আইরিশদের ৮৫ রানেই গুঁটিয়ে দেয় বাংলাদেশের মেয়েরা। জাহানারা, ফাহিমাদের দুর্দান্ত বোলিং তোপে মাত্র ৮৫ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। ৩টি উইকেট লাভ করেন তারা। আইরিশদের হয়ে ২৫ রান করে এসেছে লাউরা ডেনালি ও ইমিয়ার রিচার্ডসনের ব্যাট থেকে।

উদ্বোধনী জুটিতে মোর্শেদা এবং আয়শার জুটি জমার আগেই ফিরেন সাজঘরে। আর বাংলাদেশের হয়ে টি-২০ ক্রিকেট সর্বোচ্চ রানের মালিক নিগার সুলতানাও দাড়াতে না পারলে, ৩০ রানে ৪ উইকেট হারানো দলকে টেনে তুলেন অপরাজিত (৩২) সানজিদা ইসলাম। এছাড়া শেষ মূর্হতে রান-আউটের ফাঁদে পড়া রিতু মনির ১৫ রান ছিল ম্যাচের অন্যতম টার্নিং পয়েন্ট। এই জুটিতে যোগ হয় ৩৮ রান। আর শেষের দিকে জাহানারা আলমের অপরাজিত ৬ রান জয় এনে দেয় বাংলাদেশকে

আর এই নিয়ে টানা চার আসরে মূল পর্বে জায়গা করে নিলো বাংলার মেয়েরা। অস্ট্রেলিয়ায় ছেলেদের পাশাপাশি বসবে মেয়েদের এই আসর

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here