আন্তর্জাতিক ক্রিকেট টাইগারদের আরেকটি ত্রিদেশীয় শিরোপা জয়ের হাতছানি আগামীকাল

টাইগারদের আরেকটি ত্রিদেশীয় শিরোপা জয়ের হাতছানি আগামীকাল

5
0

আফগানিস্তানের বিপক্ষে স্বাভাবিক খেলাতেই জয় পাওয়া সম্ভব। মন্তব্য বাংলাদেশ কোচ রাসেল ডোমিঙ্গোর। অন্যদিকে ফাইনালে মাঠে নামা নিয়ে শঙ্কা আফগানিস্তান অধিনায়ক রশিদ খানের।

মিরপুরে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে মঙ্গলবার বাংলাদেশ ও আফগানিস্তান ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। ত্রিদেশীয় সিরিজ জয়ে শুরু করা বাংলাদেশ, মাঝে পথ হারালেও, গ্রুপ পর্বে শেষ ২টি ম্যাচে জিতে ছন্দে ফিরেছে।

ফাইনালের আগে এই অবস্থান, বাংলাদেশের জন্য ইতিবাচক দিক। র‌্যাংকিংয়ে পিছিয়ে থাকা আর আফগানদের স্পিন আক্রমণ। এ’দুয়ের কারণেই, বাংলাদেশ সমর্থকদের যত হিসেব-নিকেশ। তবে, কোচ রাসেল ডোমিঙ্গোর সোজা সাপটা উত্তর সর্ব্বোচ্চটা দিয়ে খেলতে হবে, তানাহলে জয় অধরাই থাকবে। পাওয়ার-প্লেতে দ্রুত উইকেট হারানো আর ইনিংসের শেষ দিকে পরিকল্পনামাফিক রান তুলতে না পারা। যা নিয়ে চিন্তিত বাংলাদেশ কোচও।

ত্রিদেশীয় সিরিজে এখন পর্যন্ত টিম বাংলাদেশের ওপেনিং পার্টনারশিপ জমেনি। তবে, কোচ এখনো আস্থা রাখছেন। আর লেগ স্পিনার আমিনুল ইসলামও পুরোপরি ফিট নন। তাই, একাদশে পরিবর্তনের বিষয়টিও রয়েছে ধোয়াশায়।

আফগানিস্তান গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচেই হেরেছে। তারপরও আত্মবিশ্বাস টলেনি তাদের। অধিনায়ক রশিদ খানের কথায়, সেটা স্পষ্ট। তিনি বললেন সবধরণের পিচেই খেলার অভিজ্ঞতা রয়েছে, পিচ নিয়ে ভাবছি না, ভাবনায় শুধু জয়।

গ্রুপের শেষ ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়লেও, ফাইনালে খেলার ব্যাপারে যথেষ্ট আত্মবিশ্বাসী আফগান অধিনায়ক। আর বাংলাদেশ সফরে ভালো মানের ক্রিকেটও খেলছে তার দল। রশিদ বলেন, ’যদি ১০% সুস্থও থাকি, তবুও মাঠে নামবো। তা না হলে মুজিবর তো আছেই।”

উল্টো দিকে, ছন্দে ফেরা বাংলাদেশও চাইবে সমালোচকদের মুখ বন্ধ করতে।তবে, মিরপুরের এই ফাইনালে বাংলাদেশ ও আফগানিস্তানের বড় প্রতিপক্ষ হয়ে উঠতে পারে আবহাওয়া, কেননা ঢাকার আকাশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here